Saturday, June 8, 2019

১৭ কাউন্সিলরের দলবদল, দার্জিলিং পৌরসভার দখল নিল বিজেপি১৭ কাউন্সিলরের দলবদল, দার্জিলিং পৌরসভার দখল নিল বিজেপি

১৭ কাউন্সিলরের দলবদল, দার্জিলিং পৌরসভার দখল নিল বিজেপি

দার্জিলিং: 
দার্জিলিং পৌরসভার (Darjeeling Municipality) ১৭ জন গোর্খা জনমুক্তিমোর্চার কাউন্সিলর যোগ দিলেন বিজেপিতে। এর ফলে দার্জিলিং পৌরসভার দখল নিল বিজেপি (BJP)। দার্জিলিং পৌরসভার (Darjeeling Municipality) মোট আসন সংখ্যা ৩২, দুটি আসন ফাঁকা রয়েছে। লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পর থেকে এই নিয়ে মোট ৫টি পৌরসভার দখল নিল বিজেপি (BJP)। ২০১৪ লোকসভা নির্বাচনে যেখানে বাংলায় ৪২ আসনের মধ্যে মাত্র দুটি আসনে জিতেছিল বিজেপি, এবার তা বেড়ে দাঁড়িয়েছে ১৮। অন্যদিকে, গতবারের লোকসভা নির্বাচনের থেকে এবার ১২টি আসন কমেছে তৃণমূল কংগ্রেসের। ২০১৯ লোকসভা নির্বাচনে এ রাজ্যের ২২টি আসনে জোড়াফুল ফুটেছে। এর আগে ভাটপাড়া, কাঁচরাপাড়া, হালিশহর, এবং নৈহাটি পৌরসভার দখল নিয়েছে বিজেপি। লোকসভা নির্বাচনে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দিনেশ ত্রিবেদীকে হারিয়ে পদ্মফুল ফুটিয়েছেন বিজেপি (BJP) প্রার্থী অর্জুন সিং।
লোকসভা নির্বাচনের আগে পৌরসভার চেয়ারম্যান ছিলেন ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং। এপ্রিলে বিজেপিতে যোগদান করেন তিনি। সেই সময়, পদ থেকে সরানো হয় অর্জুন সিংকে। তবে তাঁর জয়ের পর, বিজেপিতে যোগদান করেন তৃণমূল প্রার্থী এবং তাঁকে ফের ব্যারাকপুর পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত করা হয়।
ভাটপাড়া পৌরসভায় ৩৪ জন কাউন্সিলরের মধ্যে ২৬টি ভোট পায় বিজেপি (BJP) । ফলে বোর্ডের ক্ষমতা যায় তাঁদের হাতে। আগামী দিনে শহরে বড় বিক্ষোভ সমাবেশ করা হবে বলে জানান বিজেপি নেতা মুকুল রায়।
গত মাসে, তৃণমূল নেতাদের অনেকেই বিজেপিতে যোগদান করেন। তালিকায় রয়েছেন তিন বিধায়ক, মুকুল পুত্র শুভ্রাংশু রায়, তুষারকান্তি ভট্টাচার্য এবং সিপিআইএমের দেবেন্দ্রনাথ রায়। এছাড়াও  ১৬ জন তৃণমূল কংগ্রেস কাউন্সিলর বিজেপিতে (BJP) যোগদান করেন। যা তৃণমূলস্তরে সংগঠনের পক্ষে খুবই গুরুত্বপূর্ণ।
তাঁদের ভয় দেখিয়ে বিজেপিতে যোগদান করানো হয়েছে বলে অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস।
বিভিন্ন দল থেকে সাত দফায় অন্যান্য দলের নেতাদের বিজেপিতে (BJP) যোগদান করানো হবে মন্তব্য করেছেন বিজেপি নেতা তথা রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কৈলাশ বিজয়বর্গীয়। তিনি বলেন, “পশ্চিমবঙ্গে সাত দফায় ভোটগ্রহণের মতোই, বিজেপিতে (BJP) যোগদানও হবে সাত দফায়। আজ ছিল প্রথম দফা”।

No comments:

Post a Comment

PLZ FOLLOW GUY LETEST UPDATE

সবকিছু নিয়েই রাজনীতি করব, দম থাকলে আটকান', মুখ্যমন্ত্রীকে সরাসরি চ্যালেঞ্জ দিলীপ ঘোষের

সবকিছু নিয়েই রাজনীতি করব, দম থাকলে আটকান', মুখ্যমন্ত্রীকে সরাসরি চ্যালেঞ্জ দিলীপ ঘোষের পুরুলিয়ায় এক দলীয় কর্মসূচিতে তিনি বলেন, “আমরা হরি...